শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট লালমনিরহাটে কিন্ডার হিল্পস্ ওর্য়্যাক সংস্থার ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তি, খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে ৪শত ৭৩টি পূজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে!
বৈদ্যুতিক খুঁটি স্থাপন বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বৈদ্যুতিক খুঁটি স্থাপন বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

Exif_JPEG_420

লালমনিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মাঝাপাড়া এলাকায় বৈদ্যুতিক খুঁটি স্থাপন বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টায় লালমনিরহাট পৌরসভা মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোবৃন্দ (২১ তম ব্যাচ) এর এস. এম. তানভীর, সৈয়দ সাদিকুল ইসলাম পাভেল, মোঃ আশরাফ আলী খান মিঠু, লামিয়া ফেরদৌস রিয়া-এর আয়োজনে ইউএসএআইডি, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল, পলিটিক্স ম্যাটারস, নারীর জয় সবার জয় এর সহায়তায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার সহ-সভাপতি এস. এম. তানভীর। বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল ম্যানেজার মোঃ আলী ইজাদ, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল লালমনিরহাট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুল ইসলাম পাভেল, জাতীয় যুব সংহতি লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব মোঃ আশরাফ আলী খান মিঠু, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদ, দৈনিক প্রথম আলো প্রতিনিধি আবদুর রব সুজন, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন প্রমুখ। এ সময় লালমনিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম আউয়াল, সংরক্ষিত কাউন্সিলর মোছাঃ ফাতেমা খাতুনসহ লালমনিরহাটের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লিখিত বক্তব্য বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার সহ-সভাপতি এস. এম. তানভীর বলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ইয়ং লিডারস ফলোশীপ প্রোগামের ২১ ব্যাচের রাজনৈতিক ফেলোদের পক্ষ থেকে আপনাদের জানাই অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আশা করি আপনারা ভালো আছেন। আপনারা জেনে থাকবেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ইয়ং লিডারস ফেলোশিপ প্রোগ্রামটি সারা দেশ থেকে আসা তরুণ রাজনীতিবিদদের রাজনৈতিক প্রজ্ঞা, নেতৃত্ব দক্ষতা, দ্বন্দ্ব নিরসন, এবং দল সুসংগঠিত করণের বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ সফলতার সাথে সম্পন্ন করেন। সেই সাথে তরুণ নেতারা তৃণমূলে বহুদলীয় উদ্যেগে স্থানীয় সমস্যা সমাধানে এডভোকেসি কার্যক্রম পরিচালনা করেন। এই ফেলোশিপ কর্মসূচি তরুণ রাজনীতিবিদদের আনুষ্ঠানিক রাজনৈতিক প্রক্রিয়ায় যুক্ত হতে সহায়তা করে এবং রাজনৈতিক নীতিনির্ধারক পর্যায়ে তাঁদের কন্ঠস্বর পৌঁছানোর একটা প্লাটফর্ম তৈরি করে দেয়। সারা দেশ জুড়ে গঠনমূলক রাজনৈতিক সংস্কৃতি চর্চায় এই ফেলোশিপ প্রোগ্রামে তরুণ রাজনীতিবিদরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন।

 

আপনারা জানেন, লালমনিরহাট পৌরসভার ০৯ নং ওয়ার্ডের মাঝাপাড়া এলাকায় বৈদ্যুতিক পিলার না থাকার কারণে আমাদের এই সুন্দর এলাকাটি জনদূভোর্গের সৃষ্টি হচ্ছে এবং বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। আধুনিক সভ্যতার যুগে অত্র এলাকাটি অন্ধকারাচ্ছন্ন থেকে যাচ্ছে। অত্র এলাকার বেশিরভাগ সাধারণ মানুষ মনে করেন যে, এই সমস্যার মূল কারণ প্রশাসনের উদাসীনতা ও অপরিকল্পিত ভাবে বসতবাড়ি স্থাপন এবং স্থানীয় কিছু মানুষের অসহযোগীতা। বৈদ্যুতিক পিলার অত্র এলাকা থেকে অনেক দূরে থাকায় অনেক বাসিন্দার তাদের বসতবাড়িতে বৈদ্যুতিক সংযোগ নিতে পারছে না ফলে এলাকাবাসী বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হচ্ছে এবং এলাকায় বসবাসকারী জনসাধারণের জীবন যাপন অসহায় হয়ে পরেছে। এর ফলে এই আধুনিক সভ্যতার যুগেও এলাকার মানুষের জীবনযাপন দুর্বিষহ হয়ে পরেছে। তাদের ছেলে-মেয়েদের লেখাপড়া ব্যহত হচ্ছে। এছাড়াও উক্ত এলাকায় বৈদ্যুতিক পিলার না থাকার কারণে সন্ধ্যার পর অন্ধকারচ্ছন্ন হয়ে যাচ্ছে পৌরসভার ০৯ নং ওয়ার্ডের মাঝাপাড়া এলাকা। যার ফলে চুরি-ছিনতাই এর মত ঘটনা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে এবং বেড়ে চলেছে মাদকসেবীদের আড্ডাখানা। যার ভুক্তভোগী অত্র এলাকার সাধারণ মানুষজন। এমতাবস্থায় অত্র এলাকায় বৈদ্যুতিক সেবা নিশ্চিতকরণে বৈদ্যুতিক পিলার স্থাপন অত্যান্ত জরুরী।

 

এমতাবস্থায় এলাকাবাসীর এই দূর্ভোগ নিরসনে আমরা উক্ত এলাকার জনগণের সঙ্গে আলোচনা করে জনমত গঠন করি এবং গণসাক্ষর সংগ্রহ করি। এছাড়া মাননীয় মেয়র, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর বরাবর সমস্যাটি তুলে ধরি। তারা উক্ত সমস্যা নিরসনে আশ্বাস দেন এবং বৈদ্যুতিক সেবা নিশ্চিতকরণে বৈদ্যুতিক পিলার স্থাপনের প্রতিশ্রুতি দেন।

 

আমাদের লালমনিরহাট পৌরসভার ০৯ নং ওয়ার্ডের মাঝাপাড়া কলোনী এলাকায় বৈদ্যুতিক সেবা নিশ্চিতকরণে বৈদ্যুতিক পিলার স্থাপনে অবদান রেখে অত্র এলাকার জনদূর্ভোগ নিরসনে সহায়তা করবেন-এই প্রত্যাশা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone